কুমিল্লার চৌদ্দগ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষ, নগদ অর্থ লুটপাট ও থানায় পাল্টাপাল্টি অভিযোগ

সোহাগ মিয়াজী :

কুমিল্লার চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নের যাত্রাপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ, নগদ টাকা লুট ও  থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে এবং হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে বলে জানা গেছে।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, মামলার বাদী মোঃ তহিদ যাত্রাপুর গ্রামের মৃত হাজী আব্দুর রশিদের ছেলে বিবাদী বিবাদী  ফরিদ উদ্দিন,  পিতা মৃত সোনা মিয়া। সেলিম মিয়া (৩৫), পিতা- ইদ্রীস মিয়া।  জিসান, পিতা  ফরিদ উদ্দিন ও মোঃ ইদ্রীস মিয়ার  সাথে বেশ কিছুদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো।

বিষয়টি নিয়ে আদালতে একটি দেওয়ানী মামলা রয়েছে এবং আদালত ১৪ই জুন ২০২১ তারিখে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আদেশ প্রদান করে। এর জের ধরে গত ২২ জুলাই বিকালে মামলার বাদী তহিদের যাত্রাপুর বাজারের দোকানে একদল সশস্ত্র সন্ত্রাসী হামলা চালায়।

দোকানের মালামাল ভাংচুর কওে এবং গরু বিক্রির ২০ লক্ষ টাকা ছিনিয়ে নেয় ও ৭০ হাজার টাকা মূল্যের ২টি মোবাইল ফোন নিয়ে যায়। হামলায় মামলার সাক্ষী মোঃ ওহিদ উল্লাহ ও মোঃ রাসেল গুরতর ভাবে আহত হয়। তাদের কুমিল্লা মেডিকেলে ভর্তী করা হয়। বর্তমানে বিবাদী ও তাদের সন্ত্রাসী বাহিনী বাদী ও বাদীর পরিবারকে প্রকাশ্যে হুমকী ধমকী দিয়ে যাচ্ছে।

এবিষয়ে ফরিদ উদ্দীন জানায়, এই জায়গার প্রকৃত মালিক আমি। সকল কাগজপত্র আমার নামে। এর আগে ও বিভিন্ন মহলে বিষয়টি জানিয়েছি। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভ’গছি।

এবিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা জানায়, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাদের মধ্যে আত্মিয়তার সম্পর্ক রয়েছে। থানায় ডেকে এনে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!